বুধবার, ২৯ মে ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

ভারতের সেমির পথে যত বাধা

ভারতের সেমির পথে যত বাধা

স্পোর্টস ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ থেকে সবার আগে বাদ পড়েছে বাংলাদেশ। এবার সেই পথে পা বাড়িয়ে দিল আয়োজক দেশ ভারত। বাংলাদেশের বিদায় মোটামুটি নিশ্চিত বলা গেলেও ভারতের ক্ষেত্রে তা বলা যাবে না। টানা দুই ম্যাচে হারলেও শেষ তিন ম্যাচে আশা দেখতে পারে তারা। তবে তার জন্য নিউজিল্যান্ডকে শেষ তিন ম্যাচের দুটি এবং আফগানিস্তানকে শেষ দুই ম্যাচেই হারতেই হবে, যদিও তা সম্ভব না। দুটো হারলে এগিয়ে যাবে কিউইরা। তবে বড় কথা হলো ভারতে শেষ তিন ম্যাচের সবকয়টিতে জিততে হবে।

হিসাব নিকাশের খাতায় ভারতের বিশ্বকাপ স্বপ্ন কিছুটা থাকলেও আফগানদের বাকি প্রতিপক্ষ ভারত ও নিউজিল্যান্ড। এখানে একটায় স্লিপ করলে বড় বিপদে পড়তে পারে তারা। আর দুটোতে ভুল করলে সেক্ষেত্রে ভারত ও নিউজিল্যান্ডের দিকে হেলে যাবে সেমির লড়াইটা। যদিও আফগানরা দুটো হারা মানে নিউজিল্যান্ড আফগানসহ নামিবিয়া ও স্কটল্যান্ডকে হারালে ভারতে পেছনে ফেলে চলে যাবে সেমি। এখানে হিসাব সমীকরণটা একটু জটিলই হয়ে গেল।

ভারতের বাকি তিন ম্যাচে তিন প্রতিপক্ষ আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ড। এই তিন ম্যাচের দুটিতে তাদের জয় নিশ্চিত। আর আফগানদের হারাতে পারলে তিন জয়ে ছয় পয়েন্ট হবে ভারতের। একই সঙ্গে আফগানদেরসহ বাকি দুই দলকে হারালে কিউইদের পয়েন্ট বেড়ে দাঁড়াবে ৮। তাতেই ভারত বিদায় নিবে সুপার টুয়েলভ থেকে। যদি নিউজিল্যান্ড আফগানদের সঙ্গে হেরেও যায় তাতেও ভারতের যে রান রেট সেটাতে সেমিতে চলে যেতে পারবে আফগানরা কিংবা কিউইরা। এক্ষেত্রে ভারত যদি বাকি তিন ম্যাচ বড় ব্যবধানে জিততে পারে তবে আশা দেখতেই পারে বিরাট কোহলিরা।

গ্রুপ এক থেকে বাংলাদেশের বিদায় নিশ্চিতের পর এবার গ্রুপ দুই থেকে সেই পাল্লায় ঝুলে যাচ্ছে ভারত। দুই ম্যাচের দুটিতে হেরে টেবিলের পঞ্চমস্থানে তারা। তাদের উপরে থাকা নাবিমিয়ার দুই ম্যাচে একটি জয়। টেবিলের শীর্ষে থাকা পাকিস্তান তিন ম্যাচের সবকয়টা জিতেছে। দুইয়ে থাকা আফগানরা পাকিস্তানের কাছে লড়াই করে হারলে বাকি দুই ম্যাচে জিতেছে বিশাল ব্যবধানে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877